ভিজিটর সংখ্যা

জনপ্রিয়

T@NB!R ব্লগ সংরক্ষাণাগার

Blogger দ্বারা পরিচালিত.

Social

Random Post

নাম

your name

ইমেল *

Your Email

বার্তা *

your message

Pages

Like Us On Facebook

Popular Posts

মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১২

postheadericon বাংলাপিড়িয়ার বাংলা ও ইংলিশ ভার্সন সফটওয়্যার, সিডি ছাড়া চালান (কম্প্রেস করা)

বাংলাদেশের মহাকোষ বা সর্ববিদ্যাসংগ্রহক যাই বলিনা কেন বাংলাপিডিয়ার সংগ্রহ এক কথায় অদ্বিতীয়। বাংলাদেশকে জানতে, বুঝতে বা বিভিন্ন জানা অজানা তথ্য সংগ্রহ করতে বাংলাপিডিয়ার জুড়ি নেই। যারা বাংলাপিডিয়া যেকোন একটি খন্ডের কিছু অংশ অন্তত একবার পড়েছেন তারা একথার সাথে দ্বিমত করবেন না। দশ খন্ডে সম্পাদিত বাংলাপিডিয়ার বাংলা ও ইংরেজী উভয় ভার্সনই পাওয়া যাবে এখন দুইটি সিডিতে।

এখন সিডির সাহায্যে খুব সহজেই বাংলাদেশের মানচিত্রের উপরে ক্লিক করে পৌছে যেতে পারবেন বাংলাদেশের যেকোন জেলা বা থানাতে এবং জানতে পারছেন উক্ত জেলা বা থানার তথ্য। এছাড়া শব্দ লিখে খুঁজে নিতে পারেন আপনার কাঙ্খিত বিষয়, বুকমার্ক করে রাখতে পারেন পছন্দের বিষয়গুলো। ইচ্ছে মতো কপি করে তা ব্যবহার করতে পারেন পছন্দের তথ্যসমূহ। সর্বপরি সম্পূর্ণ বাংলাদেশকেই পাচ্ছেন এই দুই সিডিতে। কুড়ি খন্ডে সমাপ্ত এই বাংলাপিডিয়ায় স্থান পেয়েছে বারো শতাধিক লেখকের লেখা ।এতে প্রায় ৬০০০ নিবন্ধ রয়েছে এ বিশ্বকোষে। এর ইলেকট্রনিক বা ওয়েবসাইটে সংস্করণ ও রয়েছে যা এই লিঙ্কে www.banglapedia.org গেলে পাবেন ।তবে অধিকাংশ ব্রাউজারে এর বাংলা দেখা যায় না...
এই বইগুলোড় মুদ্রিত সংস্করণের মূল্য ১৪,০০০ টাকার বেশী হলেও দুইটি সিডির মুল্য মাত্র ১০০ টাকা। বাংলাপিডিয়ার প্রথম সিডিতে রয়েছে বাংলাপিডিয়ার সম্পূর্ন তথ্য, যা বাংলা এবং ইংরেজীতে পাওয়া যাবে টেক্টট হিসাবে।
২০০৪-২০০৫ সালের দিকে বাংলাপিড়িয়ার বাংলা ভার্সন এর  সিডি পাওয়া যেত ...
কিন্তু বর্তমানে এর শুধু ইংলিশ ভার্সন পাওয়া যায় ...
এছাডা এর বড় সমস্যা হল সফটওয়্যার টি চালাতে বা রান করতে হলে আপনাকে সিডি রমে বাংলাপিডিয়ার সিডি প্রবেশ করিয়ে রাখতে হবে...

এজন্য আমি আপনাদের জন্য নিয়ে এসেছি বাংলাপিড়িয়ার বাংলা ও ইংলিশ ভার্সন এর সফটওয়্যার

যা সিডি ছাড়া চলবে , এবং এর ফাইল সাইজ ও কম ।

 


ইন্সটল প্রক্রিয়াঃ

Note:--> এখানে বাংলাপেডিয়ার সিডিকে  ইমেজ করে , হাইলি কমপ্রেস করে জিপ করা হয়েছে...। এরপর এই জিপ ফাইল কে ফাইল Splitter দ্বারা ৬ ভাগে ভাগ করা হয়েছে...
প্রথমে  এই ফাইল গুলো ডাউনলোড করে নিন...
=> Banglapedia CD-1.rar.001
Download link: http://www.mediafire.com/?1gqmywkk1knwxj0

=> Banglapedia CD-1.rar.002
Download link: http://www.mediafire.com/?a15l51o1ayo13xc

=> Banglapedia CD-1.rar.003
Download link: http://www.mediafire.com/?uxbqkpz3khvpepd

=> Banglapedia CD-1.rar.004
Download link: http://www.mediafire.com/?g0n43bobm39sibl

=> Banglapedia CD-1.rar.005
Download link: http://www.mediafire.com/?mrk79b39l1bijel

=> Banglapedia CD-1.rar.006
Download link: http://www.mediafire.com/?g2olwn1h3y2crgm

যাদের একটা একটা করে ফাইল নামাতে কষ্ট লাগে তারা চাইলে নিচের ডাউনলোড ম্যানেজার সফটওয়্যার দিয়ে সব ফাইল একসাথে নামাতে পারবেন... আমার জানা মতে এই সফটওয়্যার রিজিউওম সাপোর্ট নেয় ,...
জাস্ট সব লিঙ্ক গুলো কপি করুন এবং Mipony ডাউনলোড ম্যানেজার ওপেন করুন ; এটি সবগুল লিঙ্ক অটোমেটিক ডাউনলোড নেওয়া শুরু করবে  ...।
Mipony is a free download manager specially designed to optimize and automate the downloads
DOWNLOAD MiPONY 1.6.2 (Supported Webs: Mediafire, Filesonic,Rapidshare, Hotfile,     Easy-share,Gigasize, Depositefiles,Fileserve,Filefactory,Uploading,4shared)
àwww.mipony.net/downloads/Mipony-Installer.exe

ডাউনলোড কমপ্লিট হলে নিচের ফাইল যুক্ত করন সফটওয়্যার টি ইন্সটল করুন
File Splitter & Joiner
Download link: http://www.mediafire.com/?mgaz4ytbcly193m

ফাইল যুক্ত করার জন্য নিচের পদ্ধতি অনুসরণ করুন...।





ফাইল সব যুক্ত হলে আপনি Banglapedia CD-1.rar নামে একটি জিপ ফাইল পাবেন , এরপর উক্ত ফাইল টিকে এক্সট্রাক্ত Extract  করুন , তাহলে আপনি Banglapedia CD-1.ngr নামে একটি ফাইল পাবেন।


এর পর ভার্চুয়াল সিডি রমের জন্য  নিচের সফটওয়্যার টি ইন্সটল করুনঃ
=> Magic disc 2.7 By T@NB!R.zip
Download link: http://www.mediafire.com/?gnzyredh7t1jlj2



Magic Disc সফটওয়্যার টা ইন্সটল করারা পর আপনার  পিসি তে একটা ভার্চুয়াল সিডি বা ডিভিডি রম ইন্সটল হবে ... এখন উপরের চিত্র অনুযায়ী --> আপনাদের কম্পিউটারে অবস্তিত সিডি ইমেজ ফাইল টি সিলেক্ট করুন 
(যেমনঃ Banglapedia CD-1.nrg ) এবং ওপেন করুন তাহলে দেখবেন আপনাদের ভার্চুয়াল সিডি রমে একটি সিডি প্রবেশ করেছে ... এখন সেটাপ ফাইল টি ইন্সটল করুন...

তারপর আপনার ডেক্সটপ থেকে বাংলাপিডিয়া সফটওয়্যার টি ওপেন করুন


উইন্ডোজ ৭ বা ভিস্তা  ইউজ করলে উপরের চিত্রের মত  Run as administrator অপশন দিয়ে ওপেন করুন , (সরাসরি ওপেন করলে এরর দেখাবে……।।)
আথবা নিচের পদ্দতি অনুসরন করুনঃ

এবার দেখুন আপনার প্রিয় বাংলাপিডিয়া…………


আমার একটা ফেসবুক পেজে খুব কম লাইক... কারো যদি দয়া হয় তাহলে একটা লইক like দিয়েন

প্রয়োজনীয়_বাংলা_বই _Useful -Bangla- e-books

  like me


1 মন্তব্য(গুলি):

নামহীন বলেছেন...

Mediafire has stopped hosting the files,

প্রয়োজনীয় সব বাংলা 🕮ই-বুক

প্রয়োজনীয় সব বাংলা 🕮ই-বুক বা বই, 💻সফটওয়্যার ও 🎬টিটোরিয়াল কালেকশ সংগ্রহ করতে!
আপনারা সামান্য একটু সময় ব্যয় করে ,শুধু এক বার নিচের লিংকে ক্লিক করে এই কালেকশ গুলোর মধ্যে অবস্থিত বই ও সফটওয়্যার এর নাম সমূহের উপর চোখ বুলিয়ে 👓👀 নিন।”তাহলেই বুঝে যবেন কেন এই ফাইল গুলো আপনার কালেকশনে রাখা দরকার! আপনার আজকের এই ব্যয়কৃত সামান্য সময় ভবিষ্যতে আপনার অনেক কষ্ট লাঘব করবে ও আপনার অনেকে সময় বাঁচিয়ে দিবে।
বিশ্বাস করুন আর নাই করুনঃ-“বিভিন্ন ক্যাটাগরির এই কালেকশ গুলোর মধ্যে দেওয়া বাংলা ও ইংলিশ বই, সফটওয়্যার ও টিউটোরিয়াল এর কালেকশন দেখে আপনি হতবাক হয়ে যাবেন !”
আপনি যদি বর্তমানে কম্পিউটার ব্যবহার করেন ও ভবিষ্যতেও কম্পিউটার সাথে যুক্ত থাকবেন তাহলে এই ডিভিডি গুলো আপনার অবশ্যই আপনার কালেকশনে রাখা দরকার !
মোট কথা আপনাদের কম্পিউটারের বিভিন্ন সমস্যার চিরস্থায়ী সমাধান ও কম্পিউটারের জন্য প্রয়োজনীয় সব বই, সফটওয়্যার ও টিউটোরিয়াল এর সার্বিক সাপোর্ট দিতে আমার খুব কার্যকর একটা উদ্যোগ হচ্ছে এই ডিভিডি প্যাকেজ গুলো।আশা করি এই কালেকশন গুলো শিক্ষার্থীদের সকল জ্ঞানের চাহিদা পূরন করবে…!
আমার আসল উদ্দেশ্য হল, কম্পিউটার ও মোবাইল এইডেড লার্নিং ডিভিডি কার্যক্রম এর মাধ্যমে সফটওয়্যার, টিটোরিয়াল ও এইচডি কালার পিকচার নির্ভর ই-বু বা বইয়ের সহযোগিতায় শিক্ষাগ্রহন প্রক্রিয়াকে খুব সহজ ও আনন্দদায়ক করা।
এবং সকল স্টুডেন্ট ও টিচারকে কম্পিউটার ও মোবাইল প্রযুক্তির সম্পৃক্তকরণ এবং সকল শিক্ষার্থী ও শিক্ষকদের প্রযুক্তিবান্ধব করা এবং একটা বিষয় ক্লিয়ার করে বুঝিয়ে দেওয়া যে প্রযুক্তি শিক্ষাকে আনন্দদায়ক করে এবং জ্ঞান অর্জনের প্রতি আকর্ষণ বৃদ্ধি করে…
🎯 কালেকশ সম্পর্কে বিস্তারিত 👀জানতেঃ নিচের লিংকে 👆ক্লিক করুন
www.facebook.com/tanbir.ebooks/posts/777596339006593

এখানে👆 ক্লিক করুন

🎯 সুন্দর ভাবে বুঝার জন্য নিচের লিঙ্ক থেকে ই-বুক্টি ডাউনলোড করে নিন...
📥 ডাউনলোড 👆 লিংকঃ এখানে👆ক্লিক

আপডেট পেতে

আপডেট ই-বুক

Recent Posts

মন্তব্য দিন

আমার সম্পর্কে !