ভিজিটর সংখ্যা

জনপ্রিয়

T@NB!R ব্লগ সংরক্ষাণাগার

Blogger দ্বারা পরিচালিত.

Social

Random Post

নাম

your name

ইমেল *

Your Email

বার্তা *

your message

Pages

Like Us On Facebook

Popular Posts

বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

postheadericon বিভিন্ন ক্যাটগরির ৪৫টি ইংলিশ ⇄ বাংলা ডিকশনারির পিডিএফ (যার প্রত্যেক ডাটা ইউনিকোড টেক্সট ফরম্যাটে মাইক্রোসফট এক্সেলে সংরক্ষিত আছে )

আপনি যদি ব্যবসায়িক স্বার্থে ও জনস্বার্থে এই ডিকশনারি করতে আগ্রহি হন তাহলে এখানে যুক্ত করা ফাইল গুলো একবার ডাউনলোড করে দেখুন...
🎯 আমি বাংলাদেশের সব চেয়ে বড় ও বিশাল শব্দভান্ডার এবং সর্বোচ্চ সুবিধা ও ফিচার যুক্ত ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেসে অফলাইন ইউনিকোড ভিত্তিক একমাত্র পূর্ণাঙ্গ ইংলিশ ⇄ বাংলা ডিকশনারির বা অভিধান তৈরি করতে চাচ্ছি। যা ইংলিশ ওয়ার্ড বা ভোকাবুলারি শিখার সম্পূর্ণ সলুয়েশন হবে ।
📖 এই ডিকশনারি গুলোর প্রত্যেক ইংরেজী শব্দের বাংলা উচ্চারন ও একাধিক বাংলা, ইংলিশ সমার্থক, বিপরীতার্থক শব্দ ও উদাহরন সহ দেওয়া আছে। এখানে প্রত্যেক টি পিডিএফ বিভিন্ন ক্যাটগরি আকারে দেওয়া আছে ; যেমন জেএসসি, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ইংলিশ ডিকশনারি থেকে শুরু করে আইবিএ, মেডিক্যাল, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ইংলিশ ভোকাবুলারি। বিসিএস, ব্যাংক এর ইংলিশ ভোকাবুলারির পাশাপাশি আইইএলটিএস, টোফেল, স্যাট, জিআরই, জিম্যাটের জন্যও ইংলিশ ভোকাবুলারি বা ডিকশনারি রয়েছে।এছাড়া পাঠ্যবইয়ের প্রত্যেক সাবজেক্টের জন্য আলাদা আলাদা ডিকশনারি...

ইংলিশ ⇄ বাংলা ডিকশনারির বা অভিধান এর ডাটা গুলোর কার্যকারিতা বুঝতে কস্ট করে এই ফাইলটা একবার ডাউনলোড করে দেখুন...।
অনলাইনে এখানের একটা পিডিএফ এর 🕮 প্রিভিউ 👀 দেখতেঃ

মোট পিডিএফ সংখ্যা ৪৫ টি
🗊 সাইজঃ- ৯১ এমবি
ডাউনলোড লিংকঃ
অথবা
Dictionary Project 2017.rar

অথবা


আরো ভালো করে বুঝার জন্য এখানে কয়েকটা পিডিএফ এর স্ক্রিনশট দিলাম
( 50000 words) Advance English-Bangla Dictionary




Best English To Bangla Dictionary With Synonyms And Examples ( 50,000 word)


​20,000 word E2B With Bangla Text Pronunciation
Hugely Used NewsPaper Words & Phrases


 Recent Editorial Word & Phrase For BCS And Bank Written Exam


Easy way to Learn English Spelling and Pronunciation




কেন এই ডিকশনারি করা প্রয়োজনঃ
শিক্ষার্থীদের জন্য ডিকশনারি বা অভিধানের প্রয়োজনীয়তা কতটা, সেটা নতুন করে বলার কিছু নেই। তবে শুধু শিক্ষার্থীদের জন্যই নয়, সময়ে অসময়ে এটি সবারই কাজে লাগে। একটা সময় ছিল যখন প্রয়োজনের তাগিদে সাথে নিয়ে ঘুরতে হতো ছোট একটি ডিকশনারি। সময়ের পরিবর্তনের সাথে সাথে মানুষের চাহিদায় পরিবর্তন আসলেও ডিকশনারির প্রয়োজনীয়তা কিন্তু ফুরিয়ে যায়নি, বরং বলা যায় বেড়েছে। তবে প্রযুক্তির কল্যাণে ডিকশনারি নামক বইটি এখন আর সাথে নিয়ে ঘুরতে হয় না। হাতের মুঠোয় যে স্মার্টফোনটি থাকে, তাতেই এখন জায়গা করে নিয়েছে প্রয়োজনীয় এই বইটি।
প্রায়ই আমাদের অজানা অনেক ইংরেজী শব্দের মুখোমুখি হতে হয়। ইংলিশ শব্দ(Vocabulary) শেখার/খোঁজার ক্ষেত্রে ডিকশনারির কোন বিকল্প নেই। স্মার্টফোনের বদৌলতে ডিকশনারি এখন হাতের মুঠোয়। প্রতিদিনই আমাদের কোন না কোন কারনে ডিকশনারির প্রয়োজন হয়। আমরা অনেকে অনেক ডিকশনারি ব্যবহার করি। কিন্তু সন্তোষজনকভাবে একটিও আমাদের চাহিদা পূরণে সক্ষম নয়।
বাংলা ডিকশনারী তৈরি করার পেছেনে অনেক কারন আছে। যেমনঃ বর্তমানে যত গুলো অফলাইন ডিকশনারী আছে সেগুলোতে শব্দের অভাব, একেকটাতে এককেক সুবিধা- কোনটাতে সার্চ থাকলে উচ্চারন নেই। প্রায় বাংলা ডিকশনারি অ্যাপ এ ইংলিশ শব্দের বাংলা উচ্চারন দেওয়া নেই যা আমাদের খুব প্রয়োজন। আর অ্যাপসমূহে যে শব্দ খুঁজবেন শুধু তার রেজাল্ট দেখাবে … একটা বইয়ের মত ওই লিস্টের সব অর্থ পর্যায়ক্রমে দেখাবে না ফলে একটা শব্দ খুঁজতে গিয়ে নতুন আরও কয়েকটা শব্দ শেখা যায় না, যা আগে হার্ড কপির ডিকশনারির ক্ষেত্রে হতো।
🎯 এবং ইংরেজী শব্দের একাধিক বাংলা-ইংলিশ সমার্থক-বিপরীতার্থক শব্দ ও উদাহরন দেওয়া নাই …
🎯 বিভিন্ন শব্দের রেফারেন্স এবং ব্যবহার , ওয়ার্ড অরিজিন, স্পেলিং সাজেশন ,ইডিয়মস অ্যান্ড ফ্রেজ, অ্যাপ্রোপ্রিয়েট প্রিপজিশন দেওয়া থাকে না … এছাড়া শব্দের গ্রামাটিকাল ইউজ দেওয়া থাকে না …
🎯 এছাড়া সমৃদ্ধ যে ডিকশনারি রয়েছে তা ইমেজ ভিত্তিক যা কোন অভিধানকে স্ক্যান করে শব্দের অর্থগুলোকে কেটে কেটে করা হয়েছে …
🎯 এবং নিয়মিত বিভিন্ন শব্দের অর্থ শেখার জন্য লার্নিং টুল বা গেইম বা ফ্ল্যাশ কার্ড সিস্টেম এবং স্টাডি প্লান নেই…

আমি এই উপরের ফিচার গুলো যুক্ত করে এমন একটি কার্যকর ডিকশনারি তৈরি করতে চাচ্ছি …
যা ইংলিশ ওয়ার্ড বা ভোকাবুলারি শিখার সম্পূর্ণ সলুয়েশন হবে । যেখানে সাধারন ওয়ার্ড শিখার পাশাপাশি
বিসিএস , ব্যাংক ও আইইএলটিএস, টোফেল, স্যাট, জিআরই এর জন্য আলাদা ট্যাব থাকবে ।
যেমনঃ ব্যাংকের বিগত পরীক্ষাগুলোতে যে ভোকাবুলারি গুলো আসছে তার বিস্তারিত লিস্ট নিয়ে একটা ট্যাব … একই ভাবে বিসিএস …অন্য গুলো নিয়ে আলাদা আলাদা ট্যাব থাকবে।
এবং কোন ইংলিশ বা বাংলা শব্দ কপি করলে সাথে সাথে তার ইংলিশ ⇄ বাংলা অর্থ দেখাবে …
আশা করি এই রকম ইংলিশ ⇄ বাংলা ডিকশনারির করলে আপনাদের ইংরেজি শব্দ ভাণ্ডার সমৃদ্ধ হবে এবং ইংলিশে আপনার দক্ষতা বাড়াবে। যা আপনার জীবনে চলার পথে সহায়ক হবে।



ব্যবসায়িক স্বার্থে এই ডিকশনারি অ্যাপের মার্কেটিং জন্য আমার প্লাটফর্ম সমূহ

নিচে লিংক সহ আমাদের বইয়ের ভিজিটর ও ডাউনলোড সংখ্যা দেখানো হলঃ
🌎 ব্লগের (www.tanbircox.blogspot.com) ➯ ভিজিটর সংখ্যা ৬৭ লাখ, 
📚 পেইজের ( www.facebook.com/tanbir.ebooks ) ➯ ফ্যান সংখ্যা ৭.৮ লাখ,
🎭 গ্রুপের ( www.facebook.com/groups/tanbir.ebooks )➯ মেম্বার সংখ্যা ৬০ হাজার,
🕮 অনলাইনে বই (www.slideshare.net/tanbircox/documents?order=popular ) ➯পড়ার সংখ্যা ১.৫ লাখ,
এই প্লাটফর্ম গুলো ইউজ করে আমাদের 👆 বইঘর অ্যাপ এর ব্যবহারকারী ৭০ হাজার, (https://play.google.com/store/apps/details?id=com.cgd.ebook.boighor )


আরো বিস্তারিত তথ্য জানার জন্য আমার সাথে ... যোগাযোগ করতে পারেন ...!
👨 ফেসবুকঃ www.facebook.com/tanbir.cox
📲 Mobile: +88 01738359555
(Viber, Whatsapp & imo Available)

1 মন্তব্য(গুলি):

Avantika joy বলেছেন...

I do believe all of the concepts you’ve introduced in your post. They’re very convincing and will definitely work. Nonetheless, the posts are too short for novices. May you please extend them a bit from subsequent time? Thank you for the post.
Psoriasis Treatment
Pimple Treatment
Psoriasis Shampoo

প্রয়োজনীয় সব বাংলা 🕮ই-বুক

প্রয়োজনীয় সব বাংলা 🕮ই-বুক বা বই, 💻সফটওয়্যার ও 🎬টিটোরিয়াল কালেকশ সংগ্রহ করতে!
আপনারা সামান্য একটু সময় ব্যয় করে ,শুধু এক বার নিচের লিংকে ক্লিক করে এই কালেকশ গুলোর মধ্যে অবস্থিত বই ও সফটওয়্যার এর নাম সমূহের উপর চোখ বুলিয়ে 👓👀 নিন।”তাহলেই বুঝে যবেন কেন এই ফাইল গুলো আপনার কালেকশনে রাখা দরকার! আপনার আজকের এই ব্যয়কৃত সামান্য সময় ভবিষ্যতে আপনার অনেক কষ্ট লাঘব করবে ও আপনার অনেকে সময় বাঁচিয়ে দিবে।
বিশ্বাস করুন আর নাই করুনঃ-“বিভিন্ন ক্যাটাগরির এই কালেকশ গুলোর মধ্যে দেওয়া বাংলা ও ইংলিশ বই, সফটওয়্যার ও টিউটোরিয়াল এর কালেকশন দেখে আপনি হতবাক হয়ে যাবেন !”
আপনি যদি বর্তমানে কম্পিউটার ব্যবহার করেন ও ভবিষ্যতেও কম্পিউটার সাথে যুক্ত থাকবেন তাহলে এই ডিভিডি গুলো আপনার অবশ্যই আপনার কালেকশনে রাখা দরকার !
মোট কথা আপনাদের কম্পিউটারের বিভিন্ন সমস্যার চিরস্থায়ী সমাধান ও কম্পিউটারের জন্য প্রয়োজনীয় সব বই, সফটওয়্যার ও টিউটোরিয়াল এর সার্বিক সাপোর্ট দিতে আমার খুব কার্যকর একটা উদ্যোগ হচ্ছে এই ডিভিডি প্যাকেজ গুলো।আশা করি এই কালেকশন গুলো শিক্ষার্থীদের সকল জ্ঞানের চাহিদা পূরন করবে…!
আমার আসল উদ্দেশ্য হল, কম্পিউটার ও মোবাইল এইডেড লার্নিং ডিভিডি কার্যক্রম এর মাধ্যমে সফটওয়্যার, টিটোরিয়াল ও এইচডি কালার পিকচার নির্ভর ই-বু বা বইয়ের সহযোগিতায় শিক্ষাগ্রহন প্রক্রিয়াকে খুব সহজ ও আনন্দদায়ক করা।
এবং সকল স্টুডেন্ট ও টিচারকে কম্পিউটার ও মোবাইল প্রযুক্তির সম্পৃক্তকরণ এবং সকল শিক্ষার্থী ও শিক্ষকদের প্রযুক্তিবান্ধব করা এবং একটা বিষয় ক্লিয়ার করে বুঝিয়ে দেওয়া যে প্রযুক্তি শিক্ষাকে আনন্দদায়ক করে এবং জ্ঞান অর্জনের প্রতি আকর্ষণ বৃদ্ধি করে…
🎯 কালেকশ সম্পর্কে বিস্তারিত 👀জানতেঃ নিচের লিংকে 👆ক্লিক করুন
www.facebook.com/tanbir.ebooks/posts/777596339006593

এখানে👆 ক্লিক করুন

🎯 সুন্দর ভাবে বুঝার জন্য নিচের লিঙ্ক থেকে ই-বুক্টি ডাউনলোড করে নিন...
📥 ডাউনলোড 👆 লিংকঃ এখানে👆ক্লিক

আপডেট পেতে

আপডেট ই-বুক

Recent Posts

মন্তব্য দিন

আমার সম্পর্কে !